সাঁওতাল তরুণীকে ‘ধর্ষণ’ গ্রেপ্তার ৩


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ণ / ৬১
সাঁওতাল তরুণীকে ‘ধর্ষণ’ গ্রেপ্তার ৩

রাজশাহীর তানোর উপজেলায় এক সাঁওতাল তরুণীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৫ মার্চ) ওই তরুণী মামলা করলে রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- উপজেলার কলমা ইউনিয়নের চকরতিরাম (শালতলা আদিবাসীপাড়া) গ্রামের সামুয়েল মারডী (২৫), একই গ্রামের রুবেল মুর্মু (২১) ও শিবেন হাঁসদা (২২)। তারা সবাই সাঁওতাল।

তানোর থানার ওসি আব্দুর রহিম বলেন, ২০ বছর বয়সী ওই তরুণীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমাস্তাপুর উপজেলায়। কিছুদিন আগে তিনি দুই বোনকে সঙ্গে নিয়ে তানোরের চকরতিরাম গ্রামে খালার বাড়িতে যান। সেখানে এক মুসলমান তরুণের সঙ্গে তার পরিচয় হয়। ওই ছেলের সঙ্গে দেখা করতে শনিবার আবার খালার বাড়িতে বেড়াতে যান তরুণী। ওই দিন রাত ৯টার দিকে খালার বাড়ির পাশের একটি আম বাগানে সেই তরুণের সঙ্গে দেখা করতে যায় মেয়েটি। তখন সামুয়েল, রুবেল, শিবেন সেখানে উপস্থিত হয়। তাদের দেখে মুসলমান ছেলেটি সেখান থেকে পালিয়ে যায়। তখন তিনজন মিলে মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে।”

ওসি বলেন, “তিন সাঁওতাল যুবক প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে, মুসলিম ছেলের সঙ্গে সম্পর্ক করায় মেয়েটিকে ধর্ষণ করেছে তারা।”

গ্রেপ্তার তিনজনকে মঙ্গলবার আদালতে পাঠানো হবে। আর মেয়েটিকে শারীরিক পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা রহিম।