উপজেল পরিষদ নির্বাচন:সাঘাটা-ফুলছড়িতে ২৭ জনের মধ্যে ৩জনের প্রার্থীতা বাতিল


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ণ / ১০৮
উপজেল পরিষদ নির্বাচন:সাঘাটা-ফুলছড়িতে ২৭ জনের মধ্যে ৩জনের প্রার্থীতা বাতিল


প্রতিনিধি, গাইবান্ধা:
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনলাইনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৭জন প্রার্থীর মধ্যে ২৪জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।
গত বুধবার বিকেলে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতে যাচাই-বাচাই শেষে সাঘাটা উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী একেএম মমিতুল হক, আব্দুল মজিদ ও মোখলেছুর রহমানের মনোনয়নপত্র দাখিলকৃত তথ্যে অমিল থাকায় এই তিনজনের তাদের প্রার্থীতা বাতিল করা হয়।
সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগ নেতা এ্যাডভোকেট .এম সামশীল আরেফীন, শামসুল আজাদ শীতল, ও হাসান মেহেদী বিদ্যুৎ, ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থী হিসাবে রোস্তম আলী, শাজাহান আলী, মিলন সরকার, সাখোয়াত হোসেন রুবেল, উজ্জল হোসেন, আমির হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রওশন আরা বেগম, নাজনীন বেগম এর প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়।
ফুলছড়ি উপজেলায় ১৩ জন প্রার্থীর মধ্যে কোনো মনোনয়নপত্রই বাতিল হয়নি। এই উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আবু সাঈদ, ভাইস চেয়ারম্যান (পুরুষ) আমজাদ হোসেন, আব্দুস সাত্তার, রাসেল বিন ওয়াহেদ, ইব্রাহীম, হুকুম আলী ও শহিদুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) শাকিয়া পারভীন, আঞ্জু মনোয়ারা, মিনু বেগম, রাশেদা বেগম ও রাবেয়া বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, ১৫ এপ্রিল শেষ দিন ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাই শেষে ২৪ জন বৈধ্য ঘোষনা করা হয়েছে। তিনি জানান, এই প্রথম দেশে অনলাইনে কোন ধরণের বিরম্বনা ছাড়াই মনোনয়নপত্র দাখিল ও যাচাই বাছাই করা হয়। আগামী ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।