গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৪র্থ পর্যায়ের২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন


প্রকাশের সময় : আগস্ট ৯, ২০২৩, ৩:৩৩ অপরাহ্ণ / ১৮০
গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৪র্থ পর্যায়ের২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

স্টাফ রিপোর্টঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাইবান্ধা সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীন ১৪৫টি পরিবারের মধ্যে আজ বুধবার সকালে জমি, ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজসহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়। একই সাথে গাইবান্ধার ৫টি উপজেলায় মোট ৯৮০ জন ভূমিহীন, গৃহহীন মানুষকে জমি ও গৃহ হস্তান্তর এবং গোবিন্দগঞ্জ ও সাদুল্যাপুর উপজেলার ৭৮টি ঘর জরাজীর্ণ ব্যারাক প্রতি¯’াপন করে একক গৃহ নির্মাণের মাধ্যমে তা হস্তান্তর করা হয়। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০ ভাগ করে একজন উপকারভোগী পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন।
এ উপলক্ষে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে সরাসরি সম্প্রচার প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কর্মসূচীর উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বেঁচে থাকে, প্রতিটি মানুষকে যেন সুন্দর সমাজ গড়ে তুলে দিতে পারি, সেজন্য সমাজের প্রতিটি স্তরের মানুষ যারা ভূমিহীন ও গৃহহীন থাকবে তাদেরকে জমিসহ সেমিপাকা ঘর বিতরণ করা হবে। সেই সাথে তিনি আরও বলেন, বিদ্যুৎ ও পানি সাশ্রয় করতে হবে।
গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ¯’ানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মো. শরীফুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রেজাউল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আলমগীর হোসেন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস কর্মকর্তা, সাংবাদিক সহ উপকারভোগীরা।