ফুলছড়িতে গৃহহীনদের ঘর হস্তানতরউপলক্ষে ইউএনওর প্রেসব্রিফিং


প্রকাশের সময় : আগস্ট ৮, ২০২৩, ৮:৩২ অপরাহ্ণ / ২০৪
ফুলছড়িতে গৃহহীনদের ঘর হস্তানতরউপলক্ষে ইউএনওর প্রেসব্রিফিং

ফুলছড়ি সংবাদদাতাঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নের লক্ষ্যে গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকাঘর হস্তান্তর উপলক্ষে ¯’ানীয় সাংবাদিকদের সাথে এক প্রেসবিফ্রিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রেসব্রিফিংয়ে ইউএনও আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এ উপজেলায় একজন ভূমিহীন ও গৃহহীন পরিবারও থাকবে না। অসহায় ভূমিহীন ও গৃহহীন মানুষদের সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করার প্রয়াস চালানো হ”েছ। তারা স্বাবলম্বী হলেই দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবে।
প্রেসবিফ্রিংকালে বলা হয়, এ প্রকল্পের আওতায় ফুলছড়ি উপজেলা টাস্কফোর্স কমিটির মাধ্যমে প্রথম পর্যায়ে ৭৫ টি, দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি, তৃতীয় পর্যায়ে ৩৩০ টি, ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আধাপাকা ঘর হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ে ২৭৩টি ঘর নির্মাণের কাজ চলছে। ৯ আগস্ট বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে দেশব্যাপি ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের মাঝে গৃহ ও জমি হস্তান্তরের অংশ হিসেবে ফুলছড়ি উপজেলায় ১৪৩টি পরিবারকে ঘর প্রদানের আনুষ্ঠানিক শুভ-উদ্বোধন করবেন। এদিন উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত দলিল ও খতিয়ান প্রদান করা হবে।
প্রেসব্রিফিংয়ে উপ¯ি’ত ছিলেন, ফুলছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলাউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান শামীম, উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম প্রমুখ।