পলাশবাড়ী উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকাঘর হস্তান্তরের লক্ষ্যে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেসবিফ্রিং অনুষ্ঠিত


প্রকাশের সময় : আগস্ট ৭, ২০২৩, ২:৪৩ অপরাহ্ণ / ২০১
পলাশবাড়ী উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকাঘর হস্তান্তরের লক্ষ্যে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেসবিফ্রিং অনুষ্ঠিত

পলাশবাড়ী সংবাদদাতাঃ মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নের নিমিত্তে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকাঘর হস্তান্তরের লক্ষ্যে ¯’ানীয় সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার (৭ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান রিহান প্রেসবিফ্রিংয়ে বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়নে এ উপজেলায় একজন ভূমিহীন ও গৃহহীন পরিবারও থাকবে না। চেষ্টা থাকবে সবসময় নিরন্ন-অসহায় মানুষের সাথে থাকার। অসহায় মানুষদের সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করতে হবে। তারা স্বাবলম্বী হলেই দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত একজনও ভূমিহীন ও গৃহহীন থাকবে না ইনশাআল্লাহ্।
এ উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ২৬৫টি ঘরের মধ্যে ৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর হস্তান্তর করা হয়। দ্বিতীয় ধাপে অবশিষ্ট ১৮০টি পাকাঘর আনুষ্ঠানিক হস্তান্তর করা হবে ৯ আগস্ট। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে দেশব্যাপি ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের মাঝে গৃহ ও জমি হস্তান্তরের অংশ হিসেবে এ উপজেলায় ঘর প্রদানের আনুষ্ঠানিক শুভ-উদ্বোধন করা হবে। উৎসব মুখর পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠানে এদিন স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মেয়র, স্ব-স্ব এলাকার সকল উপকারভোগী, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপ¯ি’ত থাকবেন বলে সূত্র জানায়।
পলাশবাড়ী পৌরসভাসহ উপজেলার পৃথক ৫ ইউনিয়ন ১৫টি গ্রামের বিপরীতে মোট ২৬৫টি’র মধ্যে প্রথম পর্যায় ৮৫ এবং দ্বিতীয় পর্যায় ৯ আগস্ট অবশিষ্ট ১৮০টি ঘর উপকারভোগীর হাতে জমি ও ঘরের কবুলিয়তসহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে। প্রেসবিফ্রিং-এ সহকারি কমিশনার (ভূমি) এস.এম ফয়েজ উদ্দিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদুজ্জামানসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
উল্লেখ্য; এ উপজেলায় প্রথম ধাপে ৬০টি, দ্বিতীয় ৪০, তৃতীয় ১৮৫টি এবং চতুর্থ ধাপে ২৬৫টি পরিবার পুনর্বাসনে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভূমিহীন ও গৃহহীনদের মাঝে মোট ৫৫০টি ঘর হস্তান্তর সম্পন্ন করা হল বলে জানা যায়।