শ্রীমঙ্গলে জাতীয় মানবাধিকার দিবস উদযাপন


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩, ৫:০১ অপরাহ্ণ / ৮৪
শ্রীমঙ্গলে জাতীয় মানবাধিকার দিবস উদযাপন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

সবার জন্য স্বাধীনতা, সমতা ও ন্যায়বিচার এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতীয় মানবাধিকার দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শ্রীমঙ্গল চৌমুহনী চত্বরে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন- সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ফারুক খাঁন এর সভাপতিত্বে ও সম্পাদক আব্দুল মজিদ এর সঞ্চালনায়- শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সহ-সাাধারন সম্পাদক আক্তার হোসেন, ইকরামুল মুসলীমিন ফাউন্ডেশন এর সভাপতি এম এ রহিম নোমানী, সেফ দ্যা ফিউচার ফাইন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি বাদল দোষাদ, সার্ক-মানবাধিকার ফাউন্ডেশনের সহসভাপতি গোলাম রহমান মামুন, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি আমজাদ হোসেন রনি, স্যোসাল অর্গানাইজেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মাহমুদুল হাসান মামুন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা বেগম, আইন বিষয়ক সম্পাদক সাহেদ আহমেদ, মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র আরিফ হোসেন প্রমুখ।

বক্তারা বক্তব্যে বলেন, দেশ সহ ফিলিস্তিনিতে নির্বিচারে নারী, শিশুসহ পাখির মত গুলি করে হত্যা করে মানবাধিকার ভূলুণ্ঠিত করা হচ্ছে প্রতিনিয়ত। এমন নির্মম হত্যাকাণ্ড অনতিবিলম্বে বন্ধ করা হোক। এসব হত্যাকাণ্ড কি মানবাধিকার লঙ্ঘন নয় একেমন মানবাধিকার দিবস উদযাপন করছি আমরা, এর তীব্র প্রতিবাদ ও প্রতিবাদ জানান।