বাংলাদেশ প্রেস ফটো পুরস্কার পেলেন কুদ্দুস আলম


প্রকাশের সময় : জুন ১১, ২০২৩, ১২:৫৮ অপরাহ্ণ / ১৪৫৭
বাংলাদেশ প্রেস ফটো পুরস্কার পেলেন কুদ্দুস আলম

প্রতিনিধি, গাইবান্ধা
দৃক পিকচার লাইব্রেরি আয়োজিত বাংলাদেশ প্রেসফটো ২০২৩ পুরস্কার প্রদান ও প্রদর্শনী উদ্বোধন হয়েছে শুক্রবার বিকেলে ঢাকায় পান্থপথে দৃকপাঠ ভবনে। প্রদর্শনীতে দ্বিতীয় বার্ষিক বাংলাদেশ প্রেসফটো প্রতিযোগিতায় বিজয়ী ও নির্বাচিত আলোচিত্রসমূহ স্থান পেয়েছেন গাইবান্ধার ফটো সাংবাদিক কুদ্দুস আলম।
এবারে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, আলোকচিত্রী, সম্পাদক ও শিক্ষক আবির আব্দুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন, সিনেমাটোগ্রাফার রাশেদ জামান, ভারতীয় সম্পাদক, কউিরটের ও লখেক তানভি মিশরা এবং আলোকচত্রিী, অ্যাক্টভিস্টি ও কউিরটের শহিদুল আলম। অনুষ্ঠানে বিচারক মন্ডলীর পক্ষ থেকে রাশেদ জামান তাঁর অভিজ্ঞতা তুলে ধরেন। প্রর্দশনীর উদ্বোধনী বক্তব্য রাখনে নিউএজ পত্রিকার সম্পাদক নূরুল কবীর। দৃক পকিচার লাইব্ররেরি ব্যবস্থাপনা পরচিালক শহিদুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখনে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দৃক জেনারেল ম্যানজোর ও প্রর্দশনীর ডিরেক্টর এএসএম রেজাউর রহমান ।
১৫শ এর বেশি আলোকচিতের মধ্যে থেকে ৭জন আলোকচিত্র থেকে এববছর প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে নির্বাচন করা হয়। তিনটি বিভাগে বিজয়ীরা হলেন যথাক্রমে – শিল্পী, সংস্কৃতি এবং ক্রীড়া বিভাগে ডেইলি গ্লোবাল নেশন এর মো. শামছুল হক সুজা, এবং ইউএনবি বিশেষ সম্মাননা পুরষ্কার আবু সুফয়িান জুয়েল, রাজনীতি বিভাগে মামুন হোসেন দৈনিক কাজির বাজার এবং বিশেষ সম্মাননা পুরষ্কার ফোকাস বাংলার কুদ্দুস আলম।

উল্লেখ্য, গত বছরও বাংলাদেশ প্রেসফটো কনটেস্টে অংশ নিয়ে পুরস্কৃত হয়েছিলেন আলোকচিত্রী কুদ্দুস আলম।