ঘোড়াঘাটে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম


প্রকাশের সময় : মে ২৩, ২০২৩, ৩:৩৭ অপরাহ্ণ / ১০৪
ঘোড়াঘাটে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকার।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক গঠিত যাচাই-বাছাই কমিটি তার শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোহিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামুলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ এসএম মনিরুল ইসলাম কে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত করেন।

এস এম মনিরুল ইসলাম ২০১৩ সালের ৮ই এপ্রিল অধ্যক্ষ পদে অত্র কলেজে যোগদান করেন। তিনি নবাবগঞ্জ উপজেলার হাঁসার পাড়া গ্রামের সম্ভ্রান্ত পরিবারের মোঃ শহীদুল্লাহ,র ছেলে। অধ্যক্ষ হিসেবে যোগদানের পর কলেজের উন্নয়ন ও শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছেন। আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান গড়তে শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান, কলেজ ক্যাম্পাসে সৌন্দর্য বৃদ্ধি সহ কল্যাণমুখী নানা উদ্যোগ গ্রহণ করেন। তার সুদক্ষ নেতৃত্বের কারণে বিগত বছরে পাবলিক পরীক্ষার ফলাফলে শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়।

এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অত্র কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণ প্রশংসনীয়। তাঁর পরিকল্পনা ও পরিশ্রমের ফলে এসব সম্ভব হয়েছে বলে মনে করেন এলাকার শিক্ষানুরাগী সহ সচেতন মানুষ। তার কর্ম দক্ষতার কারণে কলেজটি জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে।