গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের খলসি ছোট ব্রীজ ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন


প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩, ১০:২৩ পূর্বাহ্ণ / ৭৯
গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের খলসি ছোট ব্রীজ ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

মহিমাগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে দিনাজপুর-গোবিন্দগঞ্জ ভায়া ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কের খলসি ছোট ব্রীজের মাঝখানে বিপদজ্জনক ভাবে ভেঙ্গে যাওয়ায় যানবাহন চলাচলে ঝুঁকি পুর্ণ হয়ে পড়েছে। দুর্ঘটনা এড়াতে গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগ সর্তকীকরণ সাইনবোর্ড সহ বালির বস্তা, বাঁশের বেড়া ও লাল ফ্লাগ দিয়েছে। 

স্থানীয়রা জানান, গত ৭ ডিসেম্বর বিকেলে আকস্মিক ভাবে ব্রীজের মাঝখানের বেশ কিছু  অংশ ভেঙ্গে খসে যায়। ব্রীজটি নব্বই দশকের প্রথম দিকে নির্মিত হয়েছিল। নির্মাণের এক বছরের মাথায় একই জায়গা ভেঙ্গে পড়েছিল। সে সময় মেরামত করে যানবাহনের জন্য খুলে দেয়া হয়। কিন্ত হঠাৎ করে আবারো ব্রীজের  মাঝ খানের একই জায়গা ভেঙ্গে পড়ায়  যানবাহন চলাচলা বিঘিœত হচ্ছে। বর্তমানের ব্রীজটির দক্ষিণ পার্শে ব্যাবহার করে যানবাহন চলাচল করছে। এতে করে ব্রীজ এলাকায় যানজট সৃষ্টি হচ্ছে। এ ছাড়াও খলসি ছোট ব্রীজটির অবস্থান গোবিন্দগঞ্জ পৌর এলাকার মধ্যে হওয়ায় ভারী যানবাহনের পাশাপাশি হালকা যানবাহন চলাচলে সব সময় ভিড় লেগেই থাকে।

হিলি ও বাংলাবান্ধা স্থলবন্দরের মালামাল পরিবহণ সহ উত্তরের পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর জেলার সাথে রাজধানীর যোগাযোগের ক্ষেত্রে সহজ হওয়ায় সড়কটি অত্যন্ত গুরুত্বপর্ণ। যাত্রীরা তুলণামুলক অল্প পথ ব্যবহার করে সময় বাঁচিয়ে রাজধানী ঢাকা সহ বিভিন্ন জেলায় যাতায়াত করেন। এই সড়কে চলাচলকারী যানবাহনের  ড্রাইভাররা  দুর্ঘটনা এড়াতে দ্রুত ব্রীজ টি মেরামতের দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে।

এ ব্যাপারে একাধিক বার  গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সরকারি মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্ত তিনি মোবাইল রিসিভ করায় তার মতামত নেয়া সম্ভব হয়নি।