গাইবান্ধায় আজ ৪টি ইউনিয়নে নির্বাচন


প্রকাশের সময় : জুলাই ১৬, ২০২৩, ৭:৪১ অপরাহ্ণ / ৫৮
গাইবান্ধায় আজ ৪টি ইউনিয়নে নির্বাচন

গাইবান্ধা প্রতিনিধি
আজ ১৭ জুলাই সোমবার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর, গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ও নাকাই এবং সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে চন্ডিপুর ইউনিয়নে সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থীসহ ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৫৬৪ জন। সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ের ১৮ মাস পর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এছাড়া গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের চেয়ারম্যানের মৃত্যুজনিত কারণে ওই পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীসহ মোট ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার ভোটার ৩০ হাজার ৫৯৫ জন। ওই উপজেলার নাকাই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৮৪০ জন। অপরদিকে সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ১৪ হাজার ৫৪ জন। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ওইসব ইউনিয়নে ভোট গ্রহণ চলবে।
এই নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপুর্ণ করতে পুলিশ, র‌্যাব আনসার সহ আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্ব রয়েছে। এ ছাড়াও ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ভ্রাম্যমান টহলদল তাদের দায়িত্ব পালন করবেন বলে জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।