প্রথম ম্যাচেই মুখোমুখি চেলসি-লিভারপুল, জয় পায়নি কেউই


প্রকাশের সময় : আগস্ট ১৪, ২০২৩, ৯:৩২ অপরাহ্ণ / ১২৫
প্রথম ম্যাচেই মুখোমুখি চেলসি-লিভারপুল, জয় পায়নি কেউই

মৌসুমের একেবারে প্রথম ম্যাচই হাইভোল্টেজ। মুখোমুখি হলো দুই ইংলিশ জায়ান্ট চেলসি এবং লিভারপুল। তবে, প্রথম ম্যাচ বলে কেউই হারতে চায়নি। কেউ জেতেওনি। ম্যাচটি শেষ হলো সমতায়। ১-১ গোলের ড্র’তে।

স্টামফোর্ড ব্রিজে চেলসির মাঠেই খেলতে গিয়েছিলো ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা। প্রায় ৪০ হাজার দর্শক উপস্থিত হয়েছিলো এই ম্যাচে। কিন্তু কেউই জয়ের সুখস্মৃতি নিয়ে ফিরতে পারেনি।

গত মৌসুমটা খুব বাজেভাবে কাটিয়েছিলো চেলসি। দুইজন কোচ পাল্টা হয়েছিলো। অন্তর্বর্তীকালীন হিসেবে ছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। কিন্তু কোনোভাবেই বাজে অবস্থা থেকে উত্তরণ ঘটাতে পারেনি তারা। শেষ পর্যন্ত আর্জেন্টাইন কোচ মওরিসিও পচেত্তিানোকে নিয়োগ দিয়েছে চেলসি।কিন্তু এই আর্জেন্টাইন কোচের প্রথম ম্যাচটাও থাকলো জয়হীন। অন্যদিকে লিভারপুলও গত মৌসুমটা খুব একটা ভালোভাবে কাটাতে পারেনি। চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। দলেও এসেছে কিছু পরিবর্তন। ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনো নেই এবার। সব মিলিয়ে পরিবর্তিত একটি দলই নিয়েই এ মৌসুমের যাত্রা শুরু করলেন ইয়ুর্গেন ক্লপ।

ম্যাচের শুরুতেই কিন্তু লিভারপুলকে এগিয়ে দেন লুইজ দিয়াজ। ১৮তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন তিনি। ৩৭তম মিনিটে অ্যাক্সেল দিসাসি খুব কাছ থেকে নেয়া শটে গোল করে সমতায় ফেরান চেলসিকে।

প্রথমার্ধেই দুই দল আরও একটি করে গোল করে। কিন্তু দুটিই ভিএআরের মাধ্যমে বাতিল করে দেন রেফারি। দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলে কোনো গোল আদায় করতে পারেনি। শেষ পর্যন্ত খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়।