দিনাজপুর-৬ আসনে আবারো জয়ী হলেন শিবলী সাদিক এমপি 


প্রকাশের সময় : জানুয়ারি ৮, ২০২৪, ৯:৫৩ পূর্বাহ্ণ / ৯০
দিনাজপুর-৬ আসনে আবারো জয়ী হলেন শিবলী সাদিক এমপি 

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ) আসনে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শিবলী সাদিক এমপি। এ নিয়ে তিনি টানা তৃতীয়বারের মতো নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করলেন।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে চার উপজেলায় ১৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। ভোট গ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট গণণা করে নিয়ে যাওয়া হলে স্ব স্ব উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সহকারী রিটার্নিং কর্মকর্তারা আনুষ্ঠানিক ভাবে প্রতিটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন। পরে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে শিবলী সাদিককে সংসদ সদস্য হিসেবে বেসরকারি ভাবে নির্বাচিত করা হয়। তিনি মোট ভোট পেয়েছেন ১ লক্ষ ৮২ হাজার ৬৬৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য আজিজুল হক চৌধুরী ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ৮২ হাজার ৫১৫ ভোট। এছাড়া অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মশাল প্রতীকে শাহ আলম বিশ্বাস ৭২৪, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে মোফাজ্জল হোসেন ২ হাজার ৫০০ এবং অপর স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে শাহ নেওয়াজ ফিরোজ শুভ শাহ পেয়েছেন ১ হাজার ১৪৫ ভোট।

উল্লেখ্য, দিনাজপুর-৬ আসনের মোট ভোটার সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৬৭৪ জন। এরমধ্যে পুরুষ ২ লক্ষ ৬২ হাজার ৫৫৩ জন, নারী ২ লক্ষ ৬৩ হাজার ১১০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১১ জন। এ নির্বাচনে সকাল ১১টা পর্যন্ত অধিকাংশ কেন্দ্র ভোটার শূন্য ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে কিছু কিছু কেন্দ্রে ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে। কোনো ধরনের সহিংসতা ছাড়া শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করতে ইসির নিয়োগকৃত ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভোটের দিন মাঠে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার বাহিনীর সদস্যদের কয়েক স্থরের নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কাজ করছেন।