তারেক-জোবাইদাকে ফেরাতে ‘সবই’ করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশের সময় : আগস্ট ১০, ২০২৩, ৪:৩২ অপরাহ্ণ / ৬৫
তারেক-জোবাইদাকে ফেরাতে ‘সবই’ করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পাঁচ মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও এক মামলায় দণ্ডিত তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে যুক্তরাজ্য থেকে দেশে ফেরাতে যা যা করার তা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আওয়ামী যুবলীগের স্মারকলিপি গ্রহণ করে বৃহস্পতিবার মন্ত্রী এ কথা বলেন। 

এদিন দণ্ডিত তারেক রহমান ও জোবাইদাকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করাসহ চার দফা দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয় আওয়ামী যুবলীগ। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মইনুল ইসলাম খান নিখিল সংগঠনের পক্ষে স্মারকলিপি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যুবলীগের স্মারকলিপি পেয়েছি। আইন অনুযায়ী যে ব্যবস্থা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে করা দরকার, সেটা আমরা করব।

তিনি বলেন, আমরা সব ঘটনা জানি। ইতোমধ্যে তারেক রহমান ও তার স্ত্রীকে আদালত সাজা দিয়েছেন। তাদেরকে ফিরিয়ে আনার জন্য আমাদের যা যা করার আমরা করব।

যুবলীগের দাবিগুলো হল- বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, দণ্ডিত আসামি তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের আত্মস্বীকৃত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা এবং বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধ করা।

যুবলীগের দাবিগুলো ‘যৌক্তিক’ মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এগুলো পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নেব।