তলা ফেটে সাগরে ডুবে যাচ্ছিল ফিশিং ট্রলার, ১৮ জেলে উদ্ধার


প্রকাশের সময় : আগস্ট ৬, ২০২৩, ৩:৩৩ অপরাহ্ণ / ৭৯
তলা ফেটে সাগরে ডুবে যাচ্ছিল ফিশিং ট্রলার, ১৮ জেলে উদ্ধার

ঢাকা: ‘আমি সাগর থেকে বলছি, তলা ফেটে আমাদের মাছ ধরার বোট ডুবে যাচ্ছে, আমরা কুতুবদিয়ার কাছাকাছি আছি, আমাদের উদ্ধারের ব্যবস্থান নেন দয়া করে। ’ 
শনিবার (৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় জরুরিসেবা-৯৯৯ নম্বরে ভুক্তভোগী মো. জাকির হোসেন নামের একজন কলারের এমন আকুতি জানান।
এরপর বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল নিকটবর্তী এলাকা থেকে ডুবন্ত ফিশিং ট্রলার থেকে ১৮ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয় কুতুবদিয়া কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল।
রোববার (৬ আগস্ট) দুপুরে জাতীয় জরুরিসেবা ৯৯৯ নম্বরে গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  
তিনি বলেন, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কল টেকার জুয়েল সেন। কনস্টেবল জুয়েল তাৎক্ষণিকভাবে কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্টগার্ডে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থান নেওয়ার জন্য জানায়। পরে ৯৯৯ ডেসপাচার উপ-পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দীন উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।  
তিনি বলেন, সংবাদ পেয়ে কুতুবদিয়া কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল নিকটবর্তী এলাকা থেকে ডুবন্ত ফিশিং ট্রলার থেকে ১৮ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়।  
জানা যায়, ফিশিং ট্রলারটি আগেরদিন ৪ আগস্ট চট্টগ্রামের ফিশারিঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে রওয়ানা দিয়েছিল। জেলেরা সবার লক্ষ্মীপুরের কমলনগরের অধিবাসী বলে জানা যায়।  
কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্টগার্ডের কমান্ডার ৯৯৯ নম্বরে এ বিষয়ে নিশ্চিত করেন।