আশ্রয়ণ প্রকল্পে ঘর বরাদ্দে অনিয়মের প্রতিবাদে মালিবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ


প্রকাশের সময় : আগস্ট ৭, ২০২৩, ৭:৩০ অপরাহ্ণ / ১৪৯
আশ্রয়ণ প্রকল্পে ঘর বরাদ্দে অনিয়মের প্রতিবাদে মালিবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সংবাদদদাতাঃ গাইবান্ধা সদর উপজেলার ২নং মালিবাড়ী ইউনিয়নের জায়গীর ভিটায় আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও প্রকৃত ভূমিহীনদের বাদ দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৭ আগষ্ট) সকাল ১০টায় জায়গীর ভিটা আশ্রয়ন প্রকল্পের পাশে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, কুটিপাড়া শাখার উদ্যোগে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, দারিয়াপুর অঞ্চল কমিউনিস্ট পার্টির সভাপতি জাহাঙ্গীর আলম, কুটিপাড়া শাখা সিপিবি’র সম্পাদক দেলোয়ার হোসেন, শহিদুল ইসলাম ও কয়েকজন বঞ্চিত ভূমিহীন নারী পুরুষ।
বক্তারা বলেন, আশ্রয়ন প্রকল্পের ঘর ভূমিহীন, ঠিকানাহীন মানুষের মাঝে বিতরণের কথা। কিš‘ চেয়ারম্যান মেম্বাররা দুর্নীতি, স্বজনপ্রীতির মাধ্যমে সামর্থ্যবানদের মধ্যে বিতরণ করেছে।
তারা অবিলম্বে তদন্ত করে প্রকৃত ভূমিহীনদের মাঝে আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দের দাবি জানান। এসময় বঞ্চিত কয়েকজন নারী কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন, আমরা ঘুষ দিতে পারি নাই কারণে আবেদন করা সত্ত্বেও আমাদের ঘর বরাদ্দ দেয়া হয় নাই। যাদের ঘরবাড়ী সবই আছে তাদেরকে ঘর বরাদ্দ দেয়া হয়েছে। পরে একটি বিক্ষোভ মিছিল এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। এলাকার শতশত নারী পুরুষ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে।