বিশেষ গোষ্ঠীর জন্য সংবিধান পরিবর্তন নয়: জাকের পার্টির মহাসচিব


প্রকাশের সময় : জুন ১১, ২০২৩, ৭:২২ অপরাহ্ণ / ১৩৪
বিশেষ গোষ্ঠীর জন্য সংবিধান পরিবর্তন নয়: জাকের পার্টির মহাসচিব

আলমগীর হোসেন , ঠাকুরগাঁও প্রতিনিধিঃ একটি বিশেষ দল, বিশেষ গোষ্ঠীর সুবিধার জন্য কেন সংবিধান পরিবর্তন করতে হবে। জাকের পার্টি ১৮ কোটি মানুষের অধিকার ও মর্যাদা আদায়ের জন্য সারাদেশে কাজ করে যাচ্ছে। জাকের পার্টি চাই সংবিধান অনুযায়ী নির্বাচন হউক। আমরা চাই একটি অংশগ্রহণমূলক সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। যিনি জনগনের জন্য কাজ করবে তাকেই জাকের পার্টি চাই বলে মন্তব্য করেছেন জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার।

আজ রবিবার (১১জুন) ঠাকুরগাঁও জেলা জাকের পার্টির আয়োজনে জেলা শহরের পৌর কমিউনিটি সেন্টারে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন  উপলক্ষ্যে জাকের পার্টি ঠাকুরগাঁও জেলার নির্বাচনীয় কাউন্সিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে বলেছি আমরা প্রযুক্তির পক্ষে তবে, ইভিএম এর পক্ষে নয়। ইভিএম হ্যাক করা যায়। আমাদের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সাল ও বলেছে ব্যালট বাক্সের মাধ্যমে নির্বাচন হউক, ইভিএম এর না। বাংলাদেশের ৩০০টি আসনের জন্য আমরা  উমুক্ত কাউন্সিলর মাধ্যমে প্রার্থী নির্বাচিত করছি। ৩০০ আসনে প্রার্থী প্রায় আমাদের চুড়ান্ত। তবে জনগণ যদি মনে করে তাহলে আমরা একক ভাবে নির্বাচন করব।

জাকের পার্টির মহাসচিব বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে যাকে মনোনয়ন দেওয়া হবে তিনিই হবেন এ জেলার উন্নয়নের মেকার।  জনগণ সব সময় একব্যাক্তিকে ভোট দিবে এমনটা কিন্তু হয়। নতুনদের সুযোগ দিয়ে পরিবর্তনের শপথ নিতে হবে।

রংপুর বিভাগের সহসভাপতি ও ঠাকুরগাঁও জেলা জাকের পার্টির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন,
জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য আব্দুল লতিফ খান যুবরাজ, স্থায়ী কমিটির সদস্য শেখ নজরুল ইসলাম লিটন, স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মুফতি মাওলানা মাসুম বিল্লাহ, স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মুফতি মাওলানা শরিফুল ইসলাম ও স্থায়ী কমিটির সদস্য রবিউল ইসলাম (রবি) প্রমুখ।

নির্বাচনীয় কাউন্সিল ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, জাকের পার্টির কেন্দ্রীয় যুব সেচ্ছাসেবক ফ্রন্ট এর সাধারণ সম্পাদক মোর্শেদ হাসান জামাল, কেন্দ্রীয় মৎস্যজীবী ফ্রন্টের সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেনে, কেন্দ্রীয় যুব হিন্দু ভক্ত ফ্রন্টের সাধারণ সম্পাদক বিল্পব বণিক, কেন্দ্রীয় শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক শেখ মো: নজরুল ইসলাম,  কেন্দ্রীয় বস্তহারা ফ্রন্টের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার, কেন্দ্রীয় কৃষক ফ্রন্টের সাধারণ সম্পাদক মহিউদ্দিন ফকির, কেন্দ্রীয় তালাবা ফ্রন্টের সাধারণ সম্পাদক মুফতি মাও কাউসার আহমেদ প্রমুখ।

পরে কাউন্সিলের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও ১ আসনের প্রার্থী জেলা জাকের পার্টির যুব ফ্রন্টের সভাপতি মো মাহাবুবুর রহমান ডালিমকে ঘোষণা করা হয়।