পলাশবাড়ীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ৯:৩৭ পূর্বাহ্ণ / ৪২
পলাশবাড়ীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা প্রশাসনের আয়োজনে সংশ্লিষ্ট উপ-কমিটির বাস্তবায়নে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালিত হয়েছে।
সূর্যোদয়ের সাথে-সাথে পলাশবাড়ী পৌরশহরের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। পরপরই মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ এবং বঙ্গবন্ধুর ম্যুরাল ভাস্কর্যে শহীদদের প্রতি বিনম্র গভীর শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথি স্থানীয় সাংসদ বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমাদুল হাসান, সহকারি পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, জেলা আ’লীগ সহ-সভাপতি আবু বক্কর প্রধান, উপজেলা আ’লীগ সভাপতি উপাধ্যক্ষ মো. শামিকুল ইসলাম সরকার লিপন, সাধারণ সম্পাদক মহদীপুর ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম মন্ডল, সহ-সভাপতি অধ্যক্ষ (অব.) ছাইফুলার রহমান তোতা চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, মোছা. আনোয়ারা বেগম, থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন ও থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো. লাইছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা,উপজেলা প্রশাসনের অন্যান্য বিভাগীয় দপ্তরের কর্মকর্তা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যাংক-বীমা, শ্রমিক ও পেশাজীবী সংগঠন সমূহের নেতৃবৃন্দ ছাড়াও শহরের বিভিন্ন স্কুল-কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন। সকাল সোয়া আটটায় স্থানীয় এস.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, বিএনসিসি, স্কাউটস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রাম পুলিশের অংশগ্রহণে কুচকাওয়াজ পরিদর্শন, এগারোটায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা। এরআগে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলীয় নেতৃবৃন্দ।
বাদ যোহর ও সুবিধামত সময় সকল মসজিদ, মন্দির এবং অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি, সার্বিক উন্নয়ন-অগ্রগতি-সমৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা বিশেষ মোনাজাত ও প্রার্থনা ছাড়াও সন্ধা ৭টায় হাসপাতাল এবং এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।