ঢাবি ভর্তি পরীক্ষায় ১৯তম হয়েছে চিলমারীর জিনিয়া


প্রকাশের সময় : জুন ৮, ২০২৩, ৬:৪১ অপরাহ্ণ / ৮২৭
ঢাবি ভর্তি পরীক্ষায় ১৯তম হয়েছে চিলমারীর জিনিয়া

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার মেধা তালিকায় ১৯তম হয়েছে কুড়িগ্রামের চিলমারী উপজেলার জেবা ফাতেমা জিনিয়া। চলতি শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় তিনি ইর্ষণীয় সাফল্য অর্জন করেছেন।
জানা গেছে,উপজেলার রমনা ইউনিয়নের শরীফেরহাট এলাকার শিক্ষক দম্পত্তি মো.জিন্নাতুল ইসলাম ও মা মোছা.ফরিদা ইয়াসমিনের কন্যা জেবা ফাতেমা জিনিয়া। জিনিয়া বাল্যকাল থেকেই ছিলেন মেধাবী। তিনি ২০২০সালে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ একই প্রতিষ্ঠান থেকে মানবিক শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেছেন।
চলমান সেশনে ভর্তি পরীক্ষায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে ২০তম,বি ইউনিটে ৯৫তম ও সি ইউনিটে ১৯তম স্থান অধিকার করে ভর্তির সুযোগ পেয়েছেন। এছাড়াও বিইউপিতে আইন ও অর্থনীতি অনুষদে ভর্তির সুযোগ পান। ২২বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৮১ তম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটে ২৬তম ও সি ইউনিটে ৩৬তম স্থান অধিকার করেছেন জিনিয়া।
জেবা ফাতেমা জিনিয়া জানায়,সময়ের অপচয় না করে তিনি লেখা-পড়ার পিছনে সময় ব্যয় করেছেন। সর্বপরি তিনি কঠোর অধ্যাবসায় ও মা-বাবাসহ প্রিয় শিক্ষকদের অনুপ্রেরনা এবং দোয়ায় তার এ সাফল্য বলে জানান তিনি। সুযোগ পেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ে লেখা-পড়া করে মানুষের সেবা করতে চায় জিনিয়া।