চিলমারী থেকে ফেরি সার্ভিস চালু হচ্ছে রৌমারী- চররাজিবপুর সাথে – বিআইডব্লিউটিএ-চেয়ারম্যান


প্রকাশের সময় : জুন ৩, ২০২৩, ৯:৫০ পূর্বাহ্ণ / ৯৪১
চিলমারী থেকে ফেরি সার্ভিস চালু হচ্ছে  রৌমারী- চররাজিবপুর সাথে – বিআইডব্লিউটিএ-চেয়ারম্যান


চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রাম জেলার চিলমারী-রৌমারী ফেরি চলাচলের উদ্দেশ্যে নদী বন্দর এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ)’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা(জি)এনইউপি, এনডিপি, এএফডব্লিউসি,পিএসসি, বিএন। শুক্রবার দুপুরে তিনি চিলমারী নদী বন্দরে উপস্থিত হয়ে বন্দর এলাকার চলমান প্রকল্পের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি নদী পথে ফকিরেরহাট ঘাট-রৌমারী নৌ পথ পরিদর্শন ও রৌমারীর প্রস্তাবিত ঘাট পরিদর্শন করেন। এসব এলাকা পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন,প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪আসনের সাংসদ মো.জাকির হোসেন এমপি,বিআ্ইডব্লিউটিসি’র চেয়ারম্যান এসএম ফেরদৌস আলম,বিআইডব্লিউটিএ’র প্রধান প্রকৌশলী মো.শফিউল্লাহ, পোর্ট অফিসার মো.আসাদুজ্জামান,চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার মো.মাহবুবুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল-বি)মহিবুল ইসলাম প্রমুখ।
পরিদর্শনের সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান,চিলমারী বন্দরের কার্যক্রম এ বছরেই শুরু হবে এবং চিলমারী-রৌমারী ঘাটে ফেরি চলাচল এ মাসেই উদ্বোধন করা হবে।
বিআ্ইডব্লিউটিসি’র চেয়ারম্যান এসএম ফেরদৌস আলম বলেন, ব্রহ্মপুত্র নদ দ্বারা বিছিন্ন কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলাকে চিলমারী এবং জেলা শহরের সঙ্গে যুক্ত করতে চিলমারী-রৌমারী নৌপথে চালু হচ্ছে ফেরি। সব পরিস্থিতি ঠিক থাকলে এই বর্ষা মৌসুমে ফেরি সেবা চালু করা হবে।